আপনিও এই শীতে অসহায়-দরিদ্র মুসলমান ও নব-মুসলিমদের পাশে দাঁড়ান!

আপনিও এই শীতে অসহায়-দরিদ্র মুসলমান ও নব-মুসলিমদের পাশে দাঁড়ান!

আপনিও এই শীতে অসহায়-দরিদ্র মুসলমান ও নব-মুসলিমদের পাশে দাঁড়ান!
MD SHAIFUL ISLAM
আপনিও এই শীতে অসহায়-দরিদ্র মুসলমান ও নব-মুসলিমদের পাশে দাঁড়ান!
MD SHAIFUL ISLAM

পঞ্চগড়; বাংলাদেশের সবচেয়ে উত্তরের জেলা। এ জেলার কয়েকশ কিলোমিটার দূরেই হিমালয়ের অবস্থান। এখানে শীত চলে আসে অক্টোবরেই,আবার শেষও হয় সর্বশেষে।

শীত আমাদের জন্য উপভোগের হলেও এখানের প্রায় ৭০% মানুষের জন্য কঠিনতম এক অধ্যায়। এখানের অধিকাংশ মানুষ বাস করে দারিদ্র সীমার নিচে। একটুকরো শীতের কাপড় তাদের কাছে স্বপ্নের মতো। সন্ধ্যা নামলে তারা ভাবতে থাকে কীভাবে পরের দিনের সূর্য ওঠা পর্যন্ত বেঁচে থাকবে। কখনো কখনো শীত তাদের স্বাভাবিক জীবনকেও বিপন্ন করে দেয়। এগুলো হলো স্থানীয় সাধারণ মানুষের জীবনকথা।

যদি নবমুসলিমদের কথা বলি, তাহলে প্রথমেই বলতে হয় আমার চোখে দেখা তাদের বর্তমান অবস্থা ফুটিয়ে তুলতে আমার লিখনী অক্ষম। আল্লাহর অশেষ দয়ায় কিছু নিবেদিতপ্রাণ দাঈ’দের অক্লান্ত পরিশ্রমে প্রতিনিয়তই এখানের ভিন্নধর্মালম্বীরা ইসলামের ছায়াতলে আশ্রয় নেয়। খুঁজে নেয় চিরশান্তির পথ। কিন্তু ইসলামের পথে আসার সঙ্গে সঙ্গে পৈত্রিক কিছুই আর তাদের থাকে না। শুরু হয় নতুন জীবন। কঠিনতম এক অধ্যায়।

আগে থেকেই দরিদ্রতার কষাঘাতে পিষ্ঠ এ নবমুসলিমরা৷ তখন স্বাভাবিক জীবনে ফিরে আসতে প্রায় অক্ষম হয়ে পড়ে। অনেকে তো শুনলাম আবার পূর্বের ধর্মে ফিরে যেতে বাধ্য হয়। এসব ছিন্নমূল মানুষ যখন শীতের আভাস পায়, তখন কীভাবে একটুকরো গরম কাপড় পাবে সে চিন্তায় ব্যাকুল হয়ে পড়ে।

আল্লাহ’র লাখো-কোটি শুকরিয়া "খতমে নবুওয়ত মারকায,পঞ্চগড় শাখা" তাদের সাধ্যমতো অসহায় দরিদ্র সরলমনা মুসলমান ও নবমুসলিমকে এবছর শীতবস্ত্র বিতরণ করছে। তবে এখনো হাজার হাজার এমন মানুষ ও নবমুসলিম আছেন যারা এই শীতে খুবই কঠিন সময় পাড় করছে। যদি আপনার সম্ভব হয় তাহলে যেকোনোভাবেই হোক আপনিও তাদের পাশে দাঁড়ান। বিশেষ করে নব-মুসলিমদের পাশে দাঁড়ান। আপনার একটু সহযোগিতা তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে পারে।

অসহায় দরিদ্র মানুষের মধ্যে কম্বল বা শীতবস্ত্র বিতরণ করা অবশ্যই পূর্ণ বা নেক কাজ৷ তবে বিষয়টা যদি এমন হয় যে, অসহায়ত্বের কারণে একটা কম্বল বা শীতবস্ত্রের বিনিময়ে ঈমান হারাবার আশঙ্কা থাকে! তাহলে এরকম ব্যক্তিদের মাঝে খেদমত করাটা আরো কত পুণ্যের কাজ হতে পারে!!

সুতরাং সবার কাছে বিশেষভাবে নিবেদন করছি! পঞ্চগড় সহ বাংলাদেশে কাদিয়ানী অপতৎপরতা হার ব্যাপকভাবে বাড়ছে৷ তাদের একটা কম্বল এর বিনিময়ে যেন আমার আপনার কোন মুসলমান ভাই-বোনের ঈমান ডাকাতি না হয়৷

অতএব, বিষয়টির উপর প্রত্যেকে যার যার স্থান থেকে ফিকির ও দোয়া করতে পারি৷
আল্লাহ তায়ালা সহজ করেন!

 

রায়হান লায়েক
পরিচালক:
খতমে নবুওয়ত মারকায
পঞ্চগড় শাখা৷


This event is closed.
GofundBD Beta
×

Go fund bd's review